মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০১:০২ পূর্বাহ্ন

করিমগঞ্জে শিশু অপহরণ মামলার আসামী ১৫ বছর পর র‌্যাবের জালে আটক

করিমগঞ্জে শিশু অপহরণ মামলার আসামী ১৫ বছর পর র‌্যাবের জালে আটক

স্টাফ রিপোর্টার: কিশোরগঞ্জের করিমগঞ্জে মো: আবু বাক্কার (৫২) নামের এক চাঞ্চল্যকর শিশু অপহরণ মামলার ১৪ বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামী ১৫ বছর পর আটক করেছে র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ ক্যাম্পের একটি আভিযানিক দল।
৩০ এপ্রিল রবিবার সকাল সাড়ে ৬টার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা থানাধীন মাস্টারবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। মো: আবু বাক্কার কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার টামনী গ্রামের মৃত হাজী আ: রহমানের ছেলে।
জানাযায়, গত ২২ ডিসেম্বর ২০০৭ ইং তারিখ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানাধীন গুজাদিয়া টামনী ইসলামপুর এলাকা হইতে একজন শিশুকে অপহরণ করে পালানোর সময় কিশোরগঞ্জ বাসস্ট্যান্ড থেকে ঘাতক মোঃ আবু বাক্কারকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে মোঃ জামাল উদ্দিন বাদী হয়ে করিমগঞ্জ থানায় ০১টি অপহরণ মামলা দায়ের করে, যার মামলা নং-১৪, তারিখ ২৩/১২/২০০৭ ইং, ধারা-নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০(সংশোধনী ২০০৩) এর ৭ রুজু হয়। উক্ত আসামী জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যায়। আসামী পলাতক থাকাবস্থায় বিজ্ঞ আদালত মামলাটির বিচার প্রক্রিয়া শেষে ১৪বছরের সশ্রম কারাদন্ড এবং ৫ হাজার টাকা অর্থদন্ড অনাদায়ে ৬ মাস কারাদন্ড প্রদান করেন। রায়ের পর দীর্ঘদিন যাবৎ পলাতক থাকায় বিষয়টি র‌্যাব-১৪, সিপিসি-২, কিশোরগঞ্জ এর নজরে আসার পর উক্ত আসামীর অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে আসামীর অবস্থান নিশ্চিত করে ও গোয়েন্দা শাখার সহযোগীতায় তথ্য প্রযুক্তির মাধ্যমে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোঃ শাহরিয়ার মাহমুদ খান এর নেতৃত্বে র‌্যাবের একটি আভিযানিক দল ৩০ এপ্রিল শনিবার সকাল সাড়ে ৬টার দিকে ময়মনসিংহ জেলার ভালুকা থানাধীন মাস্টারবাড়ী এলাকায় অভিযান চালিয়ে করে ১৪ বছরের সাজাপ্রাপ্ত ১৫ বছর ধরে পলাতক আসামী মোঃ আবু বাক্কার(৫২)কে আটক করে। অভিযুক্ত জানায় যে, সে সাজা থেকে বাঁচতে কিশোরগঞ্জ ছেড়ে বিভিন্ন জায়গায় তার বেশ পরিবর্তন করে দীর্ঘ ১২ বছর যাবত পালিয়ে বেড়াচ্ছিল।
উক্ত ঘটনা সংক্রান্তে গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণেরজন্য করিমগঞ্জ থানায় মামলা করা হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2021
Design By Rana